4টি সহজ উপায় ChatGPT Plus GPT-4 মডেল বিনামূল্যে ব্যবহার করুণ

4টি সহজ উপায় ChatGPT Plus GPT-4 মডেল বিনামূল্যে ব্যবহার করুন 

 

4টি সহজ উপায় ChatGPT Plus GPT-4 মডেল বিনামূল্যে ব্যবহার করুণ । বিনামূল্যে GPT-4 চেষ্টা করতে চান? এটি সাধারণত প্রতি মাসে $20 খরচ করে, তবে আপনি যদি সঠিক পদ্ধতিগুলি জানেন তবে আপনাকে একটি পয়সাও দিতে হবে না।

4টি সহজ উপায় ChatGPT Plus GPT-4 মডেল বিনামূল্যে ব্যবহার করুণ

এটি পছন্দ করুন বা এটিকে ঘৃণা করুন, আজকাল চ্যাটজিপিটি থেকে দূরে থাকার কোন সুযোগ নেই । ওপেনএআই-এর অত্যন্ত জনপ্রিয় এআই চ্যাটবট 2024 সালে মিটিং রুম থেকে বাররুম পর্যন্ত সর্বত্র আলোচনা করা হচ্ছে।

যাইহোক, অনেক লোক এখনও ChatGPT-এর এন্ট্রি-লেভেল GPT-3.5 মডেল ব্যবহার করার সাথে পরিচিত। এটি সেই সংস্করণ যা ChatGPT ওয়েবসাইটে বিনামূল্যে পাওয়া যায়, যখন আরও উন্নত GPT-4 ইঞ্জিনটি ChatGPT প্লাস সাবস্ক্রিপশনের পিছনে লক করা থাকে।

এটির প্রতি মাসে $20 খরচ হয়, এবং আপনি আজকাল মার্কিন যুক্তরাষ্ট্রের অনেক বড় শহরে কফি এবং একটি পেস্ট্রির চেয়ে সামান্য বেশি কিছুর জন্য সহজেই এর সাথে অংশ নিতে পারেন, এটি এখনও পকেট পরিবর্তন নয়।

সৌভাগ্যবশত, আপনি বিনামূল্যের জন্য GPT-4 ব্যবহার করার উপায় আছে। এই গাইডে, আমরা আপনাকে দেখাব কিভাবে বিনামূল্যে GPT-4 অ্যাক্সেস পেতে হয়, যাতে আপনি নিজের জন্য এর ক্ষমতা পরীক্ষা করতে পারেন এবং দেখতে পারেন যে প্রিমিয়াম ChatGPT অ্যাকাউন্টের জন্য অর্থপ্রদান করা আপনার জন্য সঠিক কিনা।

 

আপনি কি সত্যিই ChatGPT প্লাস সাবস্ক্রিপশন ছাড়া GPT-4 বিনামূল্যে ব্যবহার করতে পারেন?

এক কথায়, হ্যাঁ। GPT-4 বিনামূল্যে ব্যবহার করার সীমিত সংখ্যক উপায় রয়েছে, কিন্তু আপনি যদি জানেন কোথায় দেখতে হবে তবে সেগুলি বিদ্যমান থাকে। এগুলি অ্যাক্সেস করা তুলনামূলকভাবে সহজ (মাইক্রোসফ্ট কপিলট এবং বিং) থেকে কিছুটা আরও জটিল, তবে আমরা নিজেদের ব্যবহার করে সফলতা পেয়েছি সেগুলি দেখাতে যাচ্ছি।

সেরা ফ্রি GPT-4 হ্যাকগুলি মাইক্রোসফ্টকে ধন্যবাদ, যার ChatGPT মালিক OpenAI- এর সাথে ঘনিষ্ঠ সম্পর্ক গোপনীয় নয়৷ রেডমন্ড-ভিত্তিক টেক জায়ান্ট 2023 সালের জানুয়ারিতে AI স্টার্টআপে একটি দুর্দান্ত $10 বিলিয়ন লাভ করেছিল এবং অন্যান্য বিষয়গুলির মধ্যে, এর বিশাল বিনিয়োগ এটিকে OpenAI-এর সর্বশেষ বড় ভাষা মডেলগুলিতে (LLMs) প্রথম ডিব দিয়েছে বলে মনে হয়।

একটি এলএলএম হল জিপিটি-4 প্রযুক্তিগতভাবে, যদিও আমরা বলেছি, আপনি এটিকে AI চ্যাটবট চালানোর ইঞ্জিন হিসাবে ভাবতে পারেন যা আপনি আসলে আপনার স্ক্রিনে ইন্টারঅ্যাক্ট করেন, যদি এআই শব্দটি আপনার জিনিস না হয়।

পূর্বে, বিনামূল্যের জন্য GPT-4 ব্যবহার করার আরও অনেক উপায় ছিল। এর মধ্যে রয়েছে কোরার সিইও অ্যাডাম ডি’অ্যাঞ্জেলোর পো এআই টুল। যাইহোক, Poe এবং অন্যরা তখন থেকে নিজেরাই পেওয়ালের পিছনে চলে গেছে, যার মানে আমরা এখন চারটি যাচাইযোগ্য উপায়ে নেমে এসেছি যে আপনি একটি পয়সা না দিয়ে ChatGPT এর সেরাটি পেতে পারেন, এবং একটি ওয়াইল্ড কার্ড।

চল শুরু করি.

 

1) মাইক্রোসফ্ট কপিলটের সাথে কীভাবে GPT-4 এবং DALL-E 3 বিনামূল্যে ব্যবহার করবেন

অনুশীলনে, OpenAI এর সাথে মাইক্রোসফ্টের আরামদায়ক সম্পর্কের অর্থ হল এমনকি Microsoft এর নিজস্ব Copilot AI চ্যাটবটের বিনামূল্যের সংস্করণও GPT-4 চালায় । আপনি দেখতে পাচ্ছেন, এটি এমনকি DALL-E 3 এর সাথে ইন্টিগ্রেশনের মতো একটি পূর্ণ ChatGPT প্রো সাবস্ক্রিপশনের সাথে আপনি যে অনেক ঘণ্টা এবং শিস বাজিয়েছেন তার সাথেও সম্পূর্ণ আসে , সেরা AI ইমেজ জেনারেটরগুলির মধ্যে একটি ।

শুরু করতে, প্রথমে আপনাকে Microsoft Copilot ওয়েবসাইটে যেতে হবে ।

সেখান থেকে, আপনি চাইলে সরাসরি কপিলট প্রশ্ন জিজ্ঞাসা করতে পারেন। এখানে, আমি উত্তর-ঔপনিবেশিক সাহিত্য তত্ত্বের একটি বেশ নির্দিষ্ট প্রশ্ন দিয়ে এটি পরীক্ষা করেছি। আমি সবসময় ইংরেজি সাহিত্যে সেই BA ব্যবহার করতে চেয়েছি এবং এটি একটি দুর্দান্ত প্রেক্ষাপটে সফলভাবে স্থাপন করতে আমার 13 বছর লেগেছে।

4টি সহজ উপায় ChatGPT Plus GPT-4 মডেল বিনামূল্যে ব্যবহার করুণ

কয়েকটি প্রতিক্রিয়ার পরে, Copilot অনিবার্যভাবে আপনাকে একটি Microsoft অ্যাকাউন্টে সাইন ইন (বা তৈরি) করতে অনুরোধ করবে। এটি অগত্যা একটি খারাপ জিনিস নয়, যদিও, সাইন ইন করা এবং Copilot ব্যবহার করা বিনামূল্যে DALLE-3 অ্যাক্সেস আনলক করে৷

আপনি হয় কপিলট আপনাকে লগ ইন করতে বলার জন্য অপেক্ষা করতে পারেন, অথবা উদ্যোগ নিতে পারেন এবং কপিলট হোমপেজের উপরের ডানদিকের কোণায় অবস্থিত “সাইন ইন” বাক্সে যেতে পারেন।

4টি সহজ উপায় ChatGPT Plus GPT-4 মডেল বিনামূল্যে ব্যবহার করুণ

সেখান থেকে, প্রম্পটগুলি অনুসরণ করুন এবং আপনার Microsoft বিবরণ দিয়ে লগ ইন করুন, অথবা আপনার প্রয়োজন হলে একটি অ্যাকাউন্ট তৈরি করুন। তারপরে আপনি প্রম্পট/প্রশ্নের কোনো সীমা ছাড়াই Copilot এর (এখনও বিনামূল্যে) সংস্করণে সম্পূর্ণ অ্যাক্সেস পাবেন এবং DALL-E 3 ইন্টিগ্রেশন পাবেন।

এটি পুনর্ব্যক্ত করা উচিত যে এটি আশেপাশের সেরা AI ইমেজ সরঞ্জামগুলির মধ্যে একটি, কারণ গুগল জেমিনির মতো এর কিছু প্রতিদ্বন্দ্বী সম্প্রতি হাই-প্রোফাইল ব্যর্থতার শিকার হয়েছে। 

আমি কপিলটকে তুলনামূলকভাবে সহজ ইমেজ প্রম্পট খাওয়ালাম, কিন্তু এর আউটপুট তা সত্ত্বেও সক্ষম ছিল এবং একই রকম জটিল অনুরোধ সহ অন্যান্য সরঞ্জামগুলি পরীক্ষা করার চেয়ে আরও চটকদার দেখাচ্ছিল।

4টি সহজ উপায় ChatGPT Plus GPT-4 মডেল বিনামূল্যে ব্যবহার করুণ

সর্বোপরি, আপনি যদি GPT-4 কি সক্ষম তা পরীক্ষা করতে চান, তাহলে Copilot হল শুরু করার সুস্পষ্ট এবং সেরা জায়গা। সত্যই, আমার অভিজ্ঞতার উপর ভিত্তি করে, বেশিরভাগ নৈমিত্তিক ব্যবহারকারীদের জন্য Copilot Pro স্তরের প্রয়োজন নেই। 

অবশ্যই, এটির দ্রুত প্রতিক্রিয়ার সময় রয়েছে, আপনি যদি প্রচুর ছবি তৈরি করেন তবে এটি কার্যকর হতে পারে, তবে আপনি যদি সময়-সংবেদনশীল ব্যবসায়িক পরিবেশে এটি ব্যবহার না করেন তবে এটি একটি সমস্যা হওয়ার সম্ভাবনা কম।

Copilot এছাড়াও Android এবং iOS- এর জন্য একটি ডেডিকেটেড অ্যাপ হিসাবে উপলব্ধ , যার অর্থ আপনি আপনার iPhone এবং কার্যত আপনার মালিকানাধীন অন্য কোনও স্মার্টফোনে বিনামূল্যে GPT-4 ব্যবহার করতে পারেন৷

 

2) মাইক্রোসফ্ট বিং-এ কীভাবে GPT-4 বিনামূল্যে ব্যবহার করবেন

এটি একই কয়েনের দুটি দিক, সত্যিই, কিন্তু মাইক্রোসফ্টের বিং সার্চ ইঞ্জিন সম্পূর্ণ কপিলট এআই স্মার্টগুলিকেও একীভূত করে এবং বিনামূল্যে GPT-4 ব্যবহার করার আরেকটি সহজ, সুবিন্যস্ত উপায় অফার করে৷

এখানে সুবিধা (এবং মূল পার্থক্য) হল যে আপনি যদি ইন্টারনেটের সাথে আপনার প্রাথমিক ইন্টারফেস হিসাবে Bing ব্যবহার করেন তবে এর অর্থ আপনি প্রম্পট ইনপুট করেন এবং সরাসরি অনুসন্ধান বারে প্রশ্ন জিজ্ঞাসা করেন।

সত্যিই দুর্দান্ত জিনিস হল, যদি Bing একটি AI প্রম্পট সনাক্ত করে, তাহলে এটি আপনার অনুসন্ধান ফলাফলগুলিতে একটি GPT-4 চালিত কপিলট প্রতিক্রিয়া অন্তর্ভুক্ত করবে। বিকল্পভাবে, যদি আপনি আপনার এন্টার কীকে আঘাত করার পরিবর্তে কপিলট বোতামে ক্লিক করেন, Bing আপনার জন্য তার নিজস্ব উইন্ডোতে Copilot খুলবে।

4টি সহজ উপায় ChatGPT Plus GPT-4 মডেল বিনামূল্যে ব্যবহার করুণ

এর স্বতন্ত্র ওয়েবসাইটের মাধ্যমে Copilot ব্যবহার করার মতো, Copilot অ্যাক্সেস করা এবং তাই Bing-এর মাধ্যমে GPT-4 আপনাকে DALL-E 3 বিনামূল্যে ব্যবহার করতে দেয়। এখানে আরেকটি দ্রুত পরীক্ষা আমি দৌড়েছি, এটি পরীক্ষা করার জন্য যে এটি সত্যিই চ্যাটবটের নিজস্ব সাইটের মতো একই মানের আউটপুট করছে।

4টি সহজ উপায় ChatGPT Plus GPT-4 মডেল বিনামূল্যে ব্যবহার করুণ

আপনি iOS এবং Android এর জন্য Bing অ্যাপগুলিও পাবেন , যা আপনাকে একই কার্যকারিতা এবং স্মার্টফোন এবং ট্যাবলেটের মতো মোবাইল ডিভাইসে GPT-4 অ্যাক্সেস দেবে।

 

3) Perplexity AI-তে GPT-4 ফ্রি কীভাবে চেষ্টা করবেন

মাইক্রোসফট থেকে এগিয়ে যাচ্ছে? ভাল ধরণের. Perplexity AI হল একটি প্রতিশ্রুতিশীল প্ল্যাটফর্ম যা নিজেকে একটি কথোপকথনমূলক AI সার্চ ইঞ্জিন হিসাবে বিবেচিত করে৷ খুব বেশি দিন আগে, এর AI প্রতিক্রিয়াগুলি একচেটিয়াভাবে Copilot এবং সেইজন্য GPT-4 থেকে নেওয়া হয়েছিল।

এখন, এর “প্রো” অনুসন্ধান বিকল্পে টগল করা GPT-4 বা অ্যানথ্রোপিকস ক্লড এআই (বর্তমানে ক্লাউড 2.1, কিন্তু সম্ভবত শীঘ্রই ক্লড 3 ) দ্বারা চালিত প্রতিক্রিয়াগুলি আনলক করে। পছন্দটি আপনার, এবং Perplexity তার নিজস্ব হোমব্রুড এক্সপেরিমেন্টাল 70b মডেলেও কাজ করছে, যা আপনি Pro এর সাথেও চেষ্টা করতে পারেন।

ধরা? “প্রো” নামক জিনিসগুলির সাথে সাধারণত একটি মূল্য সংযুক্ত থাকে এবং এটি প্রকৃতপক্ষে Perplexity Pro এর ক্ষেত্রে। যাইহোক, বিনামূল্যে ব্যবহারকারীরা বাড়িতে প্রতি চার ঘণ্টায় একটি প্রো কথোপকথন পান , যখন Perplexity Pro আমাদের বার্ষিক পরিকল্পনা নিতে আগ্রহী যে কেউ বিনামূল্যে 7-দিনের ট্রায়াল অফার করে।

গুরুত্বপূর্ণভাবে, আমি নিশ্চিত করতে পেরেছি যে আপনি প্রো প্ল্যানের জন্য অগ্রিম অর্থ প্রদান করবেন না  তাই যতক্ষণ না আপনি ভাল সময়ে বাতিল করেন, আপনার পকেটের বাইরে থাকবে না, এমনকি সাময়িকভাবেও।

4টি সহজ উপায় ChatGPT Plus GPT-4 মডেল বিনামূল্যে ব্যবহার করুণ

এটা মূল্য আছে? নিশ্চিতভাবে জানার একমাত্র উপায় হল নিজের জন্য এটি চেষ্টা করা, তবে আমার অভিজ্ঞতার ভিত্তিতে এটি বিবেচনা করা মূল্যবান। যথা, আপনি GPT প্লাস সাবস্ক্রিপশনের জন্য যে মূল্য দিতে চান সেই মূল্যে আপনি দুটি প্রিমিয়াম AI মডেল (ক্লাউড এবং GPT-4) পাবেন, যা অবশ্যই আকর্ষণীয়।

এর প্রতিক্রিয়াগুলির দক্ষতার পরিপ্রেক্ষিতে, এটি লন্ডনে সাশ্রয়ী মূল্যের রেস্তোঁরাগুলির সংক্ষিপ্তসারে একটি ঠিক কাজ করেছে৷ এটির “কথোপকথনমূলক” ক্ষমতা যদি আমি একটি ভ্রমণপথ তৈরি করতে চাই কিনা তা জিজ্ঞাসা করার জন্য প্রসারিত হলে এটি ভাল হত, এটি ডিফল্টরূপে সরবরাহ করা হলে আরও ভাল।

যাইহোক, তালিকাটি নিজেই সঠিক ছিল এবং আমি যুক্তরাজ্যের রাজধানীতে দুর্দান্ত বাজেটের খাবারের জন্য এর বেশ কয়েকটি বাছাই দ্বারা নিশ্চিত হতে পারি। এই যে আপনার দিকে তাকিয়ে আছে, রোটি কিং…

4টি সহজ উপায় ChatGPT Plus GPT-4 মডেল বিনামূল্যে ব্যবহার করুণ

4) মার্লিন

Merlin হল একটি সহজ চ্যাটজিপিটি ক্রোম এক্সটেনশন যা মূলত আপনার ব্রাউজারে GPT-4 পাওয়ার বেক করে। ইনস্টল করা হলে, আপনি কেবল CTRL + M কমান্ড (বা Apple কম্পিউটারে CMD + M) দিয়ে মার্লিনকে ফায়ার করেন , তারপর আপনি এটিকে বিভিন্ন উদ্দেশ্যে ব্যবহার করেন যার মধ্যে স্ট্যান্ডার্ড AI চ্যাটবট কথোপকথনে জড়িত। 4টি সহজ উপায় ChatGPT Plus 

এইগুলির জন্য, Merlin একটি ক্রেডিট সিস্টেম পরিচালনা করে যেখানে আপনি GPT-3.5-এর জন্য 1x ক্রেডিটের তুলনায় 30 ক্রেডিটগুলির জন্য একটি GPT-4 প্রতিক্রিয়া তৈরি করতে পারেন। আপনি প্রতিদিন 102টি বিনামূল্যে ক্রেডিট পান, কিন্তু সেগুলি অব্যবহৃত হলে সেগুলি রোল ওভার হয় না৷

আরও ভাল, মার্লিন এখন আপনাকে AI মডেলগুলি থেকে প্রতিক্রিয়া তৈরি করতে আপনার ক্রেডিটগুলি ব্যবহার করতে দেয়, যার মধ্যে রয়েছে সম্পূর্ণ নতুন Claude 3 Opus, যেটি Anthropic-এর ChatGPT হত্যাকারী। এছাড়াও আপনি জেমিনি, মিস্ট্রাল এআই (ওরফে লে চ্যাটবট) এবং আরও অনেকের সাথে যোগাযোগ করতে পারেন।

ওয়েবপেজগুলিকে দ্রুত সংক্ষিপ্ত করার জন্য মার্লিন সত্যিই একটি এআই এক্সটেনশন হিসাবে নিজের মধ্যে আসে, যদি আপনি প্লাগইন সক্ষম করে থাকেন তবে বিকল্পটি স্বয়ংক্রিয়ভাবে উপস্থিত হয়।

এটি এই গাইডের অন্যান্য এন্ট্রিগুলির থেকে সম্পূর্ণ আলাদা এবং, সেইসাথে আপনাকে একবারের চেয়ে বেশি GPT-4 বিনামূল্যে ব্যবহার করার অনুমতি দেয়, এটি আপনাকে অন্যান্য দরকারী জিনিসগুলির একটি গুচ্ছও করতে দেয়৷

আপনি মার্লিন ওয়েবসাইট থেকে এক্সটেনশনটি ডাউনলোড এবং ইনস্টল করতে পারেন

4টি সহজ উপায় ChatGPT Plus GPT-4 মডেল বিনামূল্যে ব্যবহার করুণ

আপনি Hugging Face বিনামূল্যে জন্য GPT-4 ব্যবহার করতে পারেন?

একটি চূড়ান্ত উপায় যা কিছু লোক বলে যে আপনি বিনামূল্যে জিপিটি-4 পেতে পারেন তা হল ওপেন সোর্স এআই এবং মেশিন লার্নিং সম্প্রদায় 4টি সহজ উপায় ChatGPT Plus হাগিং ফেস। 

এর বেশ কয়েকটি ‘স্পেস’ বলে যে তারা GPT-4 মডেলকে সংহত করেছে, যদিও আমার পরীক্ষায় আমি খুশি ছিলাম না যে তাদের মধ্যে যথেষ্ট (বা যেকোনো) সক্রিয়ভাবে এবং ধারাবাহিকভাবে প্রতিশ্রুতি অনুযায়ী কাজ করেছে। তাই উপরে বর্ণিত আরো নির্ভরযোগ্য টুলের তুলনায় আমি এটি সম্পূর্ণরূপে সুপারিশ করতে পারি না।

তাতে বলা হয়েছে, Hugging Face এবং GPT-4 এর সাথে আপনার মাইলেজ পরিবর্তিত হতে পারে। এটি নির্বিশেষে একটি শীতল জায়গা, তাই সব উপায়ে এটি পরীক্ষা করে দেখুন। 4টি সহজ উপায় ChatGPT Plus 

ওপেন সোর্স এআই কমিউনিটি হাগিং ফেস ওয়েবসাইটে GPT-4 স্পেস-এর স্ক্রিনশট

সাধারণভাবে ChatGPT সম্পর্কে আরও জানতে চান? AI প্ল্যাটফর্ম আয়ত্ত করতে আপনার প্রয়োজনীয় সমস্ত টিপস এবং কৌশলগুলির জন্য আমাদের সম্পূর্ণ ChatGPT টিউটোরিয়াল গাইড দেখুন ।

Sharing Is Caring:

Leave a Comment