কিভাবে Adsterra থেকে ইনকাম করা যায়? আসুন দেখি কতটা কঠিন বা সহজ

কিভাবে Adsterra থেকে ইনকাম করা যায়? আসুন দেখি কতটা কঠিন বা সহজ

কিভাবে Adsterra থেকে ইনকাম করা যায়? আসুন দেখি কতটা কঠিন বা সহজ। আজকে এই সম্পর্কে আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করবো। একটি ওয়েবসাইট থেকে অনেক ভাবে ইনকাম করা যায়। যদি একজন মানুষ এই সম্পর্কে জানে তাহলে তার অনলাইন থেকে আয় করার জন্য শুধু সময়ের দরকার। 

কিভাবে Adsterra থেকে ইনকাম করা যায়? আসুন দেখি কতটা কঠিন বা সহজ

অনেক মানুষ ওয়েবসাইট শুরু করতে চান কিন্তু এটা থেকে লাভ কিভাবে আশ্চর্য. বিজ্ঞাপন হল সবচেয়ে সাধারণ উত্তর কারণ প্রকাশকরা সহজেই বহিরাগত ব্র্যান্ডের বিজ্ঞাপন দিয়ে আয় উপার্জন করতে পারেন। যাইহোক, সাবস্ক্রিপশন, অনুদান, পণ্য বিক্রি ইত্যাদি সহ একটি ওয়েবসাইট নগদীকরণ করার আরও অনেক উপায় রয়েছে। 

 

একটি ওয়েবসাইট থেকে অর্থ উপার্জন করার আগে আপনার কি প্রয়োজন?

অনলাইনে অর্থ উপার্জন করা এমন কিছু নয় যেটিতে আপনি কেবল ঝাঁপিয়ে পড়েন, যদিও এটি একজন নতুনের কাছে উত্তেজনাপূর্ণ বলে মনে হতে পারে। আপনার ওয়েবসাইট থেকে কীভাবে অর্থ প্রদান করা যায় তা বিবেচনা করার আগে আপনাকে বেশ কয়েকটি শর্ত পূরণ করতে হবে। 

একটির জন্য, আপনার নিজের ওয়েবসাইটকে প্রতিযোগিতা থেকে আলাদা করতে আপনার একটি অনন্য ডোমেন নাম প্রয়োজন। এছাড়াও আপনাকে একটি বিশেষ স্থান বেছে নিতে হবে যেখানে আপনি একটি উল্লেখযোগ্য অনুসরণ তৈরি করতে পারেন এবং আপনার ওয়েবসাইটকে সার্চ ইঞ্জিনে উচ্চ র‌্যাঙ্কে সাহায্য করার জন্য একটি বিষয়বস্তুর কৌশল পরিকল্পনা করতে পারেন।

 

একটি নিস এবং একটি লক্ষ্য নির্ধারন করুন

একটি নিস অনলাইন বাজারের বিশেষ অংশকে বোঝায় যা আপনি ফোকাস করার সিদ্ধান্ত নেন। উদাহরণস্বরূপ, আপনি একটি প্রসাধনী ব্লগ খুলুন কারণ আপনি সৌন্দর্য পণ্যে আগ্রহী লোকেদের কাছে আবেদন করতে চান।

আপনি বাছাই নিস এমন কিছু হওয়া উচিত যা সম্পর্কে আপনি উত্সাহী। এইভাবে, আপনি যখন উল্লেখযোগ্য শ্রোতা খুঁজে পাননি তখন প্রাথমিক পর্যায়ে সামগ্রী তৈরি করা সহজ হবে। অল্প সময়ের পরে বন্ধ হয়ে যাওয়া বেশিরভাগ ওয়েবসাইটগুলির বিপরীতে আপনি দীর্ঘমেয়াদে আপনার সাইটে আটকে থাকা সহজও পাবেন।

 

একটি ডোমেইন বাছুন

একটি ডোমেন নাম একটি অনন্য ঠিকানা যা লোকেদের আপনার ওয়েবসাইটে নিয়ে যায়, যেমন, Adsterra.com। এটি আপনার সাইটকে প্রতিযোগিতা থেকে আলাদা করে এবং আপনার ব্র্যান্ডিংয়ে একটি বড় ভূমিকা পালন করে। 

একটি ডোমেইন নামের একটি অনন্য শব্দ রয়েছে যার পরে একটি বিন্দু (.) চিহ্ন এবং একটি এক্সটেনশন রয়েছে৷ .COM হল সবচেয়ে জনপ্রিয় এক্সটেনশন, তবে আরও অনেকগুলি বিদ্যমান, যেমন .CO, .NET, .RU, .TV, ইত্যাদি৷

আপনি শুধুমাত্র একবার একটি ডোমেন নাম নিবন্ধন করতে পারেন, যতক্ষণ আপনি এটি পুনর্নবীকরণ করেন ততক্ষণ পর্যন্ত এটি আপনার অন্তর্গত। আপনি যে নামটি চান তা যদি ইতিমধ্যেই নিবন্ধিত হয়ে থাকে, তাহলে আপনাকে সম্ভবত অন্য একটি খুঁজে বের করতে হবে, যদি না আপনি এটি এতটাই চান যে আপনি একটি অফার নিয়ে মালিকের সাথে যোগাযোগ করুন৷ 

অনেক রেজিস্ট্রার আপনাকে কয়েকটি ধাপে একটি ডোমেন নাম কিনতে দেয়। আপনি কিছু ক্ষেত্রে একটি বিনামূল্যে ডোমেইন নাম পেতে পারেন .

 

একটি বিষয়বস্তু কৌশল প্রয়োগ করুন

বিষয়বস্তু আপনার সাইটের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ, কারণ এটি দর্শকদের আকর্ষণ করবে। আপনার ওয়েবসাইটের জন্য একটি বিষয়বস্তু পরিকল্পনা তৈরি করা উচিত। আপনি দিনে কতবার পোস্ট করবেন? পোস্টগুলো কতদিনের হবে? সাইটে কি ধরনের পোস্ট বিশিষ্ট হবে?

আপনার লক্ষ্য শ্রোতা এবং তারা কোন বিষয়বস্তু গ্রহণ করবে তা বিবেচনা করা অপরিহার্য। নিজেকে তাদের জুতাতে রাখুন এবং আপনি একটি ওয়েবসাইটে কী দেখতে চান তা জিজ্ঞাসা করুন। আপনি কতটা ট্র্যাফিক অর্জন করতে চান তার স্পষ্ট লক্ষ্য রাখুন এবং এটির দিকে কাজ করুন।

 

সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান (SEO) ব্যবহার করুন

Google এবং Bing-এর মতো সার্চ ইঞ্জিনগুলিতে উচ্চ র‌্যাঙ্ক করার জন্য আপনার সামগ্রীকে অপ্টিমাইজ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ৷ সার্চ ইঞ্জিন জৈব ট্রাফিকের এক নম্বর উৎস; তাদের উপর উচ্চ প্রদর্শিত আপনি যথেষ্ট পাঠক পেতে পারেন.

সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশানের মূল নীতি হল প্রাসঙ্গিক কীওয়ার্ডগুলি যা লোকেরা অনুসন্ধান করে। এছাড়াও, আপনার বিষয়বস্তুর সাথে লিঙ্ক করার জন্য অন্যান্য ওয়েবসাইটগুলির উপায় খুঁজুন, যেগুলিকে ব্যাকলিংক বলা হয়। একইভাবে, আপনি যখন একটি পোস্ট লেখেন, তখন আপনার প্রকাশিত অন্যান্য পোস্টের অভ্যন্তরীণ লিঙ্কগুলি সন্নিবেশ করা উচিত। আরও তথ্যের জন্য আমাদের অন-পৃষ্ঠা এসইও গাইড দেখুন।

 

আরও পড়ুনঃ সেরা 10টি সেরা অ্যাপ ভিডিও দেখে টাকা ইনকাম করার

 

কিভাবে একটি ওয়েবসাইট দিয়ে অর্থ উপার্জন করা যায়

একটি ওয়েবসাইট দিয়ে কিভাবে অর্থ উপার্জন করতে হয় তার জন্য অফুরন্ত বিকল্প রয়েছে। বিজ্ঞাপন হল সবচেয়ে সাধারণ কৌশল, তবে আরও অনেকগুলি বিদ্যমান। 

উদাহরণস্বরূপ, যদি আপনার একটি অনুগত গ্রাহক বেস থাকে বা আপনার সামগ্রীর প্রশংসা করে এমন পাঠকদের কাছ থেকে অনুদান গ্রহণ করলে আপনি সদস্যতা বিক্রি করতে পারেন। 

এমনকি আপনি আপনার নিজস্ব শারীরিক এবং ডিজিটাল পণ্য বিক্রি করতে পারেন। নীচে, আমরা একটি ওয়েবসাইট থেকে অর্থ উপার্জনের জন্য 10টি প্রমাণিত কৌশল তালিকাভুক্ত করব এবং ব্যাখ্যা করব।

 

1. অ্যাফিলিয়েট মার্কেটিং

অ্যাফিলিয়েট মার্কেটিং আপনার দর্শকদের কাছে একটি পণ্য বা পরিষেবার প্রচার এবং আপনার তৈরি করা প্রতিটি বিক্রয়ের জন্য কমিশন সংগ্রহ করে। 

আপনি আপনার ওয়েবসাইটের দর্শকদের জন্য প্রাসঙ্গিক একটি পণ্যের বিজ্ঞাপন দেন, যাদের মধ্যে কেউ কেউ এটি কিনতে পারে। 

আপনি আপনার ওয়েবসাইট থেকে উদ্ভূত প্রতিটি বিক্রয়ের জন্য একটি কমিশন সংগ্রহ করবেন, যা সঠিকভাবে করা হলে লাভজনক হতে পারে।

 

অ্যাফিলিয়েট মার্কেটিং কিভাবে কাজ করে?

প্রতি অধিগ্রহণের খরচ (CPA) হল অ্যাফিলিয়েট মার্কেটিং-এর প্রাথমিক পদ্ধতি, যার অর্থ আপনি আপনার তৈরি করা প্রতিটি বিক্রয়ের জন্য অর্থ প্রদান করেন। শুরু করার জন্য, আপনাকে একটি উপযুক্ত অ্যাফিলিয়েট প্রোগ্রামে যোগদান করতে হবে যা আপনাকে সম্ভাব্য লাভজনক অফারগুলিতে অ্যাক্সেস দেয়। প্রচারের জন্য উপযুক্ত অফার পেলেই আপনি কাজে যেতে পারেন।

আপনি আপনার ওয়েবসাইটে একটি ট্র্যাকযোগ্য অ্যাফিলিয়েট লিঙ্ক সন্নিবেশ করবেন, যা আপনি যে পণ্য বা পরিষেবার বিজ্ঞাপন দিচ্ছেন তার দিকে নিয়ে যায়।

বিজ্ঞাপনদাতা এবং অ্যাফিলিয়েট প্রোগ্রাম আপনার ওয়েবসাইট থেকে উদ্ভূত প্রতিটি লিঙ্ক নিরীক্ষণ করতে পারে এবং ব্যক্তিটি আপনার সাইটে এটি দেখার পরে একটি আইটেম কিনেছে কিনা। যদি তাই হয়, রূপান্তরটি ট্র্যাক করা হবে, এবং আপনাকে নির্ধারিত তারিখে সম্মত কমিশন প্রদান করা হবে।

মূল বিষয় হল আপনার শ্রোতাদের জন্য প্রাসঙ্গিক পণ্যগুলিকে প্রচার করা কারণ তাদের বিক্রয়ের দিকে নিয়ে যাওয়ার সর্বোচ্চ সম্ভাবনা রয়েছে।

 

সাফল্যের গল্প: প্রোব্লগারের ড্যারেন রোজ

ড্যারেন রোজ প্রোব্লগার প্রতিষ্ঠা করেন , একটি ওয়েবসাইট যা ব্লগিং টিপস এবং টিউটোরিয়াল প্রদান করে। অনেক বিদ্যমান বা উদ্দেশ্যপ্রণোদিত ব্লগার তাদের কর্মজীবনের উন্নতির জন্য পরামর্শের জন্য ProBlogger-এ যান। ওয়েবসাইটটির 2 মিলিয়নেরও বেশি মাসিক পাঠক রয়েছে।

ব্লগার এবং লেখকদের একটি বিশাল শ্রোতা সহ একটি ওয়েবসাইট খুঁজে পাওয়া কঠিন, তাই বিজ্ঞাপনদাতারা প্রোব্লগারকে লোভ করে৷ রোজ তার ওয়েবসাইটে ব্লগিং এবং বিপণন সরঞ্জামগুলির বিজ্ঞাপন দেয় এবং লোকেরা যখন তাদের জন্য সাইন আপ করে তখন লাভজনক অধিভুক্ত কমিশন উপার্জন করে৷ 

 

2. বিজ্ঞাপন নেটওয়ার্ক

আপনি একটি বিজ্ঞাপন নেটওয়ার্কে সাইন আপ করতে পারেন এবং আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন রাখার জন্য অর্থ প্রদান করতে পারেন৷ বিজ্ঞাপন নেটওয়ার্কগুলি আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন স্থান বিক্রি করার প্রক্রিয়াটিকে সহজ করে। 

নেটওয়ার্কে ইতিমধ্যেই বিজ্ঞাপনদাতা রয়েছে যাদের সাথে সরাসরি আলোচনার ঝামেলা এড়িয়ে আপনি লিঙ্ক করতে পারেন৷ নেটওয়ার্ক তার পরিষেবার জন্য আপনার বিজ্ঞাপন আয়ের একটি শতাংশ সংগ্রহ করে।

 

কিভাবে একটি বিজ্ঞাপন নেটওয়ার্ক কাজ করে?

আপনি একটি উপযুক্ত বিজ্ঞাপন নেটওয়ার্কে সাইন আপ করতে পারেন এবং ওয়েবসাইট অনুমোদনের জন্য অপেক্ষা করতে পারেন৷ অনুমোদিত হলে, নেটওয়ার্ক আপনাকে তাদের বিজ্ঞাপনের ইনভেন্টরিতে অ্যাক্সেস দেয় যা আপনি আপনার ওয়েবসাইটে রাখতে পারেন। অর্থপ্রদান সাধারণত ক্লিক প্রতি খরচ (CPC) বা প্রতি মিল (CPM) হয়। 

বিজ্ঞাপন নেটওয়ার্কগুলি আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন সেট আপ করা এবং স্থাপন করা সহজ করে তোলে। একটি বহিরাগত সার্ভার থেকে বিজ্ঞাপন লোড করার জন্য আপনাকে শুধুমাত্র আপনার ওয়েবসাইটে একটি কোড সন্নিবেশ করতে হবে৷

 

সাফল্যের গল্প: Adsterra-এ ফুল-টাইম ব্লগার

ওয়াসিম আফজাল, একজন পূর্ণ-সময়ের ক্রিকেট ব্লগার, তার ব্লগ থেকে অ্যাডস্টারার বিজ্ঞাপন দিয়ে প্রতিদিন $100 উপার্জন করেন। অ্যাডস্টাররা থেকে পপুন্ডারস এবং সোশ্যাল বার বিজ্ঞাপন স্থাপন করে তিনি সফলভাবে তার প্রিয় শখকে অর্থ উপার্জনকারীতে পরিণত করেছেন। 

Adsterra ওয়াসিম আফজালকে তার ওয়েবসাইটের মাধ্যমে অর্থ উপার্জনের জন্য উচ্চ-মানের বিজ্ঞাপনের একটি অবিচ্ছিন্ন স্ট্রিম দেয়। তিনি প্রাথমিকভাবে লেখার দিকে মনোনিবেশ করেন, যখন Adsterra একটি সফল অংশীদারিত্ব গঠন করে তার দর্শকদের কাছে প্রাসঙ্গিক বিজ্ঞাপন সরবরাহ করে।

 

আপনার ওয়েবসাইট বিক্রি

একজন সাধারণ মানুষ বলবেন যে ওয়েবসাইট থেকে অর্থ উপার্জনের সবচেয়ে সহজ উপায় হল এটি বিক্রি করা। আপনি যদি উচ্চ ট্রাফিক এবং একটি সফল নগদীকরণ কৌশল সহ একটি ওয়েবসাইট তৈরি করে থাকেন, তাহলে আপনি এটি এমন কারো কাছে বিক্রি করতে পারেন যিনি আপনার অর্থ অন্য কোথাও রেখে ওয়েবসাইটটি বজায় রাখতে চান৷

 

আরও পড়ুনঃ  Quora থেকে কিভাবে আয় করা যায়

 

কিভাবে আপনার ওয়েবসাইট বিক্রি করবেন

আপনার ওয়েবসাইট বিক্রি করার সবচেয়ে সহজ উপায় হল একটি ওয়েবসাইট ফ্লিপিং প্ল্যাটফর্মে তালিকাভুক্ত করা। Flippa, Sedo, Empire Flippers, এবং Investors Club এর মত বিশিষ্ট প্ল্যাটফর্ম সহ এই ধরনের অনেক প্ল্যাটফর্ম বিদ্যমান। 

আপনি আগ্রহী ক্রেতাদের খুঁজে পেতে এই প্ল্যাটফর্মগুলিতে আপনার ওয়েবসাইটগুলি তালিকাভুক্ত করতে পারেন৷ আপনি ক্রেতার সাথে দাম নিয়ে আলোচনা করবেন, এবং প্ল্যাটফর্মটি তার পরিষেবার জন্য একটি কাট নেয়।

 

সাফল্যের গল্প: ইলেকট্রিক. ট্রাভেল

জন আহবারি, একজন সিরিয়াল উদ্যোক্তা, বৈদ্যুতিক বাইক এবং সম্পর্কিত জিনিসপত্র পর্যালোচনা করার জন্য একটি ওয়েবসাইট প্রতিষ্ঠা করেছেন। তিনি ইলেকট্রিক. ট্রাভেল ওয়েবসাইট বাড়ান এবং হাজার হাজার মাসিক পৃষ্ঠা ভিউ সংগ্রহ করেন, প্রাথমিকভাবে অধিভুক্ত কমিশন থেকে অর্থ উপার্জন করেন।

বছরের পর বছর Electric.Travel চালানোর পর, Asbury এটি Flippa-এ বিক্রির জন্য তালিকাভুক্ত করেছে। তিনি বেশ কয়েকটি বিড পেয়েছিলেন এবং ওয়েবসাইটটি $55,000-এ বিক্রি করেছিলেন, এক ব্যক্তির ব্যবসার জন্য খারাপ নয়। 

 

আশা করি আপনাদের চাহিদামতো তথ্য আমি শেয়ার করতে পেরেছি। কিভাবে Adsterra থেকে ইনকাম করা যায়? আপনি যদি এখান থেকে যেকোনো একটি পথ ধরে এগিয়ে যান তাহলে অবশ্যই আপনি ইনকাম করতে পারবেন। আমি এভাবেই অনলাইন থেকে ইনকাম করি। যদি আমাদের আর্টিকেল আপনার ভালো লাগে তাহলে অবশ্যই আমাদের পাশে থাকবেন। 

আপনাদের প্রশ্নের উত্তর (FAQ) 

আমি কিভাবে Adsterra দিয়ে শুরু করব?

Adsterra এর সাথে শুরু করতে, কেবল তাদের ওয়েবসাইটে একটি অ্যাকাউন্টের জন্য সাইন আপ করুন এবং আপনার প্রোফাইল সেট আপ করার প্রম্পটগুলি অনুসরণ করুন৷

Adsterra কি ধরনের বিজ্ঞাপন ফরম্যাট অফার করে?

Adsterra ডিসপ্লে ব্যানার, পপুন্ডার, সরাসরি লিঙ্ক, ইন্টারস্টিশিয়াল এবং আরও অনেক কিছু সহ বিজ্ঞাপন বিন্যাসের একটি বিস্তৃত পরিসর অফার করে।

1000 ভিউ এর জন্য কত টাকা দেয় adsterra ?

প্রতিটি ভিউের জন্য আপনি 1$ পাবেন। এসব বিজ্ঞাপনদাতার নীতি অনুযায়ী পরিবর্তিত হতে পারে, এবং এটি আপনার প্রতিনিধিত্বের ধরণের ও আপনার ব্যবহৃত বিজ্ঞাপন প্ল্যাটফর্মের উপর নির্ভর করে। 

Sharing Is Caring:

Leave a Comment