কিভাবে মুজিব ভাইরাল ডান্স তৈরি করে – Viggle.ai and Discord Tutorial

কিভাবে মুজিব ভাইরাল ডান্স তৈরি করে – Viggle.ai and Discord Tutorial

কিভাবে মুজিব ভাইরাল ডান্স তৈরি করে – Viggle.ai and Discord Tutorial মুজিব ভাইরাল ডান্স তৈরি করতে আপনি Viggle.ai এর ডিসকর্ড সার্ভারে যোগ দিতে পারেন। Viggle.ai হল একটি AI ভিত্তিক ভিডিও টুল যা আপনাকে যেকোনো চরিত্রের ছবি অ্যানিমেট করতে দেয়, টেক্সট প্রম্পটের মাধ্যমে। 

কিভাবে মুজিব ভাইরাল ডান্স তৈরি করে - Viggle.ai and Discord Tutorial

এটি JST-1 দ্বারা চালিত, যা প্রথম ভিডিও ফাউন্ডেশন মডেল বলে দাবি করা হয় যা সত্যিকারের ফিজিক্স বোঝার ক্ষমতা রাখে। এটি চরিত্রের ছবিগুলিকে মোশন ভিডিওতে মিশ্রিত করতে, টেক্সট বর্ণনা অনুযায়ী অ্যানিমেট করতে (যেমন “হাঁটা” বা “রোবট ডান্স করা”) 

এমনকি শুধুমাত্র টেক্সট প্রম্পটের মাধ্যমে নতুন ভিডিও তৈরি করতে সক্ষম। Viggle.ai বর্তমানে বিটা পর্যায়ে বিনামূল্যে ব্যবহার করা যায় এবং ডিসকর্ডকে ইউজার-ইন্টারফেস হিসেবে ব্যবহার করে।

Discord কি?

Discord হল একটি বিনামূল্যের মাল্টি-প্ল্যাটফর্ম ভয়েস, ভিডিও, এবং টেক্সট চ্যাট অ্যাপ যা ব্যবহারকারীদের তাদের বন্ধু, পরিবার, এবং সহকর্মীদের সাথে যোগাযোগ করতে দেয়। এটি গেমিং সম্প্রদায়ের মধ্যে বিশেষভাবে জনপ্রিয়, তবে এটি অন্যান্য উদ্দেশ্যেও ব্যবহার করা যেতে পারে, যেমন ব্যবসায়িক যোগাযোগ, শিক্ষা, এবং বিনোদন ইত্যাদি।

ডিসকর্ড গেমার থেকে শুরু করে শিক্ষা এবং ব্যবসায়ের ক্ষেত্রে সম্প্রদায় তৈরির জন্য নকশা করা হয়েছে। এটি একটি চ্যাট চ্যানেলের মাধ্যমে ব্যবহারকারীদের মধ্যে পাঠ্য, চিত্র, ভিডিও এবং অডিও যোগাযোগে বিশেষজ্ঞ। ডিসকর্ড উইন্ডোজ, ম্যাক ওএস, লিনাক্স, আইওএস, অ্যান্ড্রয়েড এবং ওয়েব ব্রাউজারে চলে

আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স কি?

আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (AI) বা কৃত্রিম বুদ্ধিমত্তা হলো কম্পিউটার সিস্টেম যা মানুষের মতো চিন্তা করা, শেখা, সিদ্ধান্ত নেওয়া, এবং জটিল সমস্যা সমাধান করার ক্ষমতা রাখে। এটি মেশিন লার্নিং, যুক্তিসংগত চিন্তা, সমস্যা সমাধান, উপলব্ধি, এবং ভাষা ব্যবহারের মতো বিভিন্ন উপাদানের উপর নির্ভর করে।

উদাহরণস্বরূপ, গুগল এসিস্ট্যান্ট বা আইফোনের সিরি মতো ভয়েস অ্যাসিস্ট্যান্টগুলি AI প্রযুক্তির অন্তর্গত। এগুলি ভয়েস কমান্ডের মাধ্যমে বিভিন্ন কাজ যেমন অ্যাপ ওপেন করা, গান বা ভিডিও চালু করা, কল দেওয়া, এলার্ম সেট করা ইত্যাদি সম্পাদন করতে পারে।

 এছাড়াও, ইউটিউব বা ফেসবুকের মতো প্ল্যাটফর্মগুলিতে আমাদের পছন্দ অনুযায়ী ভিডিও বা কন্টেন্ট সাজেস্ট করা, ইমেইল স্পাম ফিল্টারিং, স্মার্টফোনের ম্যাপ অ্যাপ্লিকেশনের মাধ্যমে পথ নির্দেশনা প্রদান করা ইত্যাদি কাজগুলিও AI প্রযুক্তির ব্যবহারের উদাহরণ।

AI প্রযুক্তি বিভিন্ন ক্ষেত্রে যেমন স্বাস্থ্যসেবা, শিক্ষা, ব্যবসা, নিরাপত্তা, এবং বিনোদনে ব্যাপকভাবে ব্যবহৃত হচ্ছে এবং এর ব্যবহার দিন দিন বাড়ছে। এটি মানুষের কাজকে আরও সহজ, দক্ষ, এবং স্মার্ট করে তুলছে।

আরও পড়ুনঃ  অনলাইনে কিভাবে আয় করা যায়?

আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স কিভাবে কাজ করে? 

আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (AI) মূলত কম্পিউটার সিস্টেমের একটি শাখা যা মেশিন লার্নিং, নিউরাল নেটওয়ার্ক, এবং ডিপ লার্নিং এর মতো প্রযুক্তিগুলির মাধ্যমে মানুষের মতো চিন্তা করা, শেখা, এবং সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা অর্জন করে। AI সিস্টেমগুলি বিশাল পরিমাণে ডেটা বিশ্লেষণ করে এবং প্যাটার্ন চিনতে শেখে, যা তাদের সিদ্ধান্ত নেওয়া, সমস্যা সমাধান, এবং নতুন তথ্য শেখার ক্ষমতা দেয়।

উদাহরণস্বরূপ, একটি AI মডেল যা ছবি থেকে মুখ চিনতে পারে, প্রথমে হাজার হাজার বা লক্ষ লক্ষ মুখের ছবি বিশ্লেষণ করে এবং মুখের বিভিন্ন বৈশিষ্ট্যগুলি যেমন চোখ, নাক, মুখের আকার ইত্যাদি চিনতে শেখে। এরপর, এই শেখা অভিজ্ঞতা ব্যবহার করে নতুন ছবিগুলিতে মুখ চিনতে সক্ষম হয়।

AI সিস্টেমগুলি বিভিন্ন ধরনের অ্যালগরিদম ব্যবহার করে থাকে:

  • মেশিন লার্নিং (Machine Learning): ডেটা প্যাটার্ন চিনতে এবং পূর্বাভাস দিতে শেখে।
  • নিউরাল নেটওয়ার্ক (Neural Networks): মানব মস্তিষ্কের নিউরনগুলির অনুকরণে তৈরি যা জটিল প্যাটার্ন চিনতে পারে।
  • ডিপ লার্নিং (Deep Learning): বড় ডেটা সেট থেকে জটিল প্যাটার্ন চিনতে এবং শেখার জন্য গভীর নিউরাল নেটওয়ার্ক ব্যবহার করে।

আপনি যদি Viggle.ai এর ডিসকর্ড সার্ভারে যোগ দিতে চান, তাহলে  ক্লিক করুন। এরপর, আপনি #animate চ্যানেলে গিয়ে নিম্নলিখিত কমান্ডগুলি ব্যবহার করতে পারেন:

  • /mix: একটি চরিত্রের ছবিকে মোশন ভিডিওতে মিশ্রিত করে
  • /animate: একটি স্থির চরিত্রকে টেক্সট মোশন প্রম্পটের মাধ্যমে অ্যানিমেট করে
  • /ideate: শুধুমাত্র টেক্সট থেকে একটি চরিত্রের ভিডিও তৈরি করে
  • /character: টেক্সট প্রম্পট থেকে একটি চরিত্র তৈরি করে এবং তাকে অ্যানিমেট করে
  • /stylize: আপনার চরিত্রকে টেক্সট প্রম্পটের মাধ্যমে নতুন স্টাইলে সাজিয়ে তাকে অ্যানিমেট করে

আপনার টেক্সট প্রম্পটের সাথে, আপনাকে চরিত্রের যে ধরনের মোশন আপনি চান তা বর্ণনা করা উচিত। আপনি এই পৃষ্ঠায় প্রাক-নির্মিত মোশন টেমপ্লেটগুলিও ব্যবহার করতে পারেন: মোশন টেমপ্লেট

এখানে Viggle.ai সম্পর্কে কিছু জনপ্রিয় প্রশ্ন এবং তাদের উত্তর দেওয়া হলো:

Viggle.ai কি? 

Viggle.ai হল একটি AI ভিত্তিক ভিডিও টুল যা আপনাকে যেকোনো চরিত্রের ছবি অ্যানিমেট করতে দেয়, টেক্সট প্রম্পটের মাধ্যমে।

Viggle.ai কিভাবে কাজ করে? 

Viggle.ai বিভিন্ন কমান্ডের মাধ্যমে কাজ করে, যেমন /mix/animate/ideate/character, এবং /stylize যা আপনাকে চরিত্রের ছবিগুলিকে মোশন ভিডিওতে মিশ্রিত করতে, টেক্সট বর্ণনা অনুযায়ী অ্যানিমেট করতে এবং নতুন ভিডিও তৈরি করতে সক্ষম করে।

Viggle.ai ব্যবহার করতে কি কোনো খরচ আছে? 

না, Viggle.ai বর্তমানে বিটা পর্যায়ে বিনামূল্যে ব্যবহার করা যায়।

Viggle.ai এর জন্য কোনো বিশেষ সফটওয়্যার প্রয়োজন? 

না, Viggle.ai ডিসকর্ড সার্ভারের মাধ্যমে অ্যাক্সেস করা যায় এবং এর জন্য কোনো বিশেষ সফটওয়্যার প্রয়োজন নেই।

Viggle.ai কি শুধুমাত্র চরিত্র অ্যানিমেশনের জন্য? 

না, Viggle.ai চরিত্র অ্যানিমেশনের পাশাপাশি নতুন ভিডিও তৈরি করতেও সক্ষম, যা শুধুমাত্র টেক্সট প্রম্পটের মাধ্যমে করা যায়।

Sharing Is Caring:

Leave a Comment